ঢাকাSunday , 12 November 2023
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. বিনোদন
  10. বিভাগের খবর
  11. রাজনীতি
  12. সর্বশেষ সংবাদ
  13. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালের তালতলিতে অবৈধ ভাবে মাটি কাটার অভিযোগে ভেকু জব্দ ও আটক দুই

Md.Kawser Hosan
November 12, 2023 8:16 pm
Link Copied!

মোঃ কাওছার হোসেন, স্টাফ রিপোর্টঃ বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি বাজার সংলগ্ন খালের পাড়ে সরকারি খাস জমিতে অবৈধ ভাবে মাটি কাটার অভিযোগে একটি ভেকু জব্দ করে‌ছে ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ভেকুর মালিক বাহাউদ্দীন ও তার ড্রাইভার কে আটক করা হয়।

১২ নভেম্বর রবিবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতের বরিশাল সদর সহকারী ভূমি কমিশনার নির্বাহী কর্মকর্তা আব্দুল মতিন খান এ অভিযান পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বরিশাল সদর উপজেলার চরবাড়িয়া ইউনিয়নের তালতলি এলাকায় সরকারি খাস জমিতে ভৃমি দস্যুরা অবৈধ ভাবে মাটি কেটে বালু দিয়ে ভরাটের প্রস্তুতির সময় এমন সংবাদের অভিযোগ পেয়ে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় ওই স্থানে একটি চালকসহ ভেকু জব্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের বরিশাল সদর সহকারী ভূমি কমিশনার বলেন, ভূমিদস্যুরা সরকারি জমি থেকে মাটি কেটে বালু দিয়ে ভরাটের প্রস্তুতি নিচ্ছে এমন সংবাদের ভি‌ত্তি‌তে অ‌ভিযান পরিচালনা করে ভেকুসহ চালক ও ভেকু মালিককে জব্দ ক‌রি। তবে এ কাজে জড়িতদের বিষয়ে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এ সময় ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সহযোগিতা করেন বরিশালের কাউনিয়া থানা পুলিশ। আটকৃত ভেকুর ড্রাইভার বলেন, আমরা স্থানীয় মোঃ কালু শিকদার ও সাবেক মেম্বর ফিরোজের নির্দেশে এখানে ভেকু নিয়ে আসি মাটিকাটার উদ্দেশ্যে। এই জমি যে সরকারি তা আমরা জানতাম না, জানলে এখানে কোন ভাবেই আসতাম না। উল্লেখ্য যে, বিগত কয়েক মাস আগেও কালু শিকদার ও সাবেক মেম্বর ফিরোজ গণপূর্তির সাইনবোর্ড টানিয়ে উক্ত জমি ভরাট করে দখলের পায়তারা করেছিল, উক্ত সময় তাদের বিরুদ্ধে জমি দখলের সংবাদ প্রকাশ হলে কাজ বন্ধ রেখে সাইনবোর্ড নামিয়ে ফেলে। পুনরায় তাদের এই জমি দখলের বিষয়টি নিয়ে স্থানীয়দের মাঝে ক্ষোভ বিরাজ করছে। এ বিষয়ে অভিযুক্ত কালু শিকদার ও সাবেক মেম্বর ফিরোজের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাদের পাওয়া যায়নি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।