ঢাকাThursday , 9 May 2024
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. বিনোদন
  10. বিভাগের খবর
  11. রাজনীতি
  12. সর্বশেষ সংবাদ
  13. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

বরিশালে পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

admin
May 9, 2024 4:22 pm
Link Copied!

নিজস্ব প্রতিবেদক // অভিন্ন সার্ভিস কোড বাস্তবায়ন, পে-স্কেল প্রদান, বিশেষ প্রণোদনা, বোনাসসহ ১২ দফা দাবি আদায়ে বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

বৃহস্পতিবার (৯ মে) বেলা ১১টায় বরিশালের বাবুগঞ্জ উপজেলার রহমতপুর পল্লী বিদ্যুৎ সমিতির কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে আন্দোলনকারীরা সমিতির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করেন।

সমাবেশে প্রকৌশলী সিদ্দিকুর রহমান, লাইনম্যান লেভেল-১ বিভাগের মো. আল-আমিন, লাইন শ্রমিক রাজু হোসেন, রত্মা বিশ্বাস, লাইন টেকনিশিয়ান সৈয়দ জাকির হোসেনসহ পল্লী বিদ্যুৎ বিভাগের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীরা নিজ নিজ দাবি আদায়ের পক্ষে বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, পল্লী বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (আরইবি) বৈষম্যমূলক আচরণে সারা দেশে পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা-কর্মচারী চরম হতাশার মধ্যে দিন কাটাচ্ছেন। তাদের সাপ্তাহিক সরকারি ছুটিসহ সরকার ঘোষিত বিভিন্ন আর্থিক সুযোগ-সুবিধা, বেতন-বোনাস থেকে বঞ্চিত করা হচ্ছে।

তারা আরও বলেন, এসব বিষয় নিয়ে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী সমিতির পক্ষ থেকে আরইবির কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছে। তবে কোনো সুরাহা হয়নি এখনও। তাই বাধ্য হয়ে অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দেওয়া হয়েছে। তবে আন্দোলনের কারণে গ্রাহক বিদ্যুৎ সেবা থেকে বঞ্চিত হোক, এটা আমরাও চাই না, তাই বিদ্যুৎ ব্যবস্থা সচল রেখে আমাদের আন্দোলন চলছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।