ঢাকাFriday , 1 October 2021
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. বিনোদন
  10. বিভাগের খবর
  11. রাজনীতি
  12. সর্বশেষ সংবাদ
  13. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

বিশ্বকাপে উইকেটরক্ষক হিসেবে থাকছেন না মুশফিক

admin
October 1, 2021 5:54 pm
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক ::  বাংলাদেশ ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবলখ্যাত মুশফিকুর রহিম দীর্ঘদিন ধরে তিন ফরমেটেই গ্লাবস হাতে উইকেটের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। কিন্তু নিউজিল্যান্ড সিরিজে মুশি জানিয়েছেন, টি-টোয়েন্টিতে গ্লাবস হাতে উইকেটের পিছনে তাকে আর দেখা যাবে না। তাই বিশ্বকাপে উইকেটরক্ষক হিসেবে নয় ব্যাটসম্যান মুশফিককেই দেখবে ক্রীড়াপ্রেমীরা।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে বাংলাদেশের সাবেক এই অধিনায়ক বলেন, ‘যে কোন একটা জিনিস যত কাছ থেকে দেখবেন সেটা আপনাকে অনেক পরিষ্কার ধারণা দেয় (উইকেটের পেছন থেকে পরিস্থিতি বুঝতে)। পাশাপাশি এখন যদি দলের চিন্তা বা কম্বিনেশন যদি অন্যরকম থাকে যেটা কিনা সদস্য হিসেবে অবশ্যই আমাকে মানিয়ে নিতে হবে, আমি চেষ্টা করি সবসময় টিম প্লেয়ার হিসেবে খেলার।’

মুশফিক আরও বলেন, ‘আর বারবারই বলি যে তারা (টিম ম্যানেজমেন্ট) যেভাবে আমাকে দেখতে চাইবে আমিও সেভাবে সেই ভূমিকায় মানিয়ে নিতে চাই। এখন যদি তারা ব্যাটিংয়ে আমার কাছ থেকে অনেক বেশি কিছু আশা করেন তো আমি সেটাই চেষ্টা করবো। যেন এখানে ফোকাস করে দলের উপকারে আসতে পারি। আর আমি মনে করি যে একজন ব্যক্তির চেয়ে অবশ্যই দল বড়। তো আমি ব্যাপারটাকে সেভাবেই নিচ্ছি।’

উল্লেখ্য, নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগে বাংলাদেশের হেড কোচ রাসেল ডোমিঙ্গ নুরুল হাসান সোহানের সাথে উইকেট কিপিং ভাগাভাগি করতে দেন মুশফিককে। প্রথম দুই ম্যাচে সোহান ও পরের দুই ম্যাচে মুশফিক। আর প্রথম চার ম্যাচের পারফরম্যান্স মূল্যায়ন করে পঞ্চম ম্যাচের কিপিং চূড়ান্ত করতে চেয়েছিলে ডোমিঙ্গো। তবে তৃতীয় ম্যাচের আগেই মুশফিক কোচকে জানান টি-টোয়েন্টিতে আর কিপিং করতে চান না। গুঞ্জন আছে কোচের কিপিং ভাগাভাগি তত্ত্ব পছন্দ হয়নি এই অভিজ্ঞ টাইগার ক্রিকেটারের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।