ঢাকাSaturday , 10 February 2024
  1. অন্যান্য
  2. অর্থ ও বানিজ্য
  3. আইন ও আদালত
  4. আন্তর্জাতিক
  5. ক্রাইম নিউজ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. জাতীয়
  9. বিনোদন
  10. বিভাগের খবর
  11. রাজনীতি
  12. সর্বশেষ সংবাদ
  13. সারা বাংলা
আজকের সর্বশেষ সবখবর

পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রীর সিদ্ধান্ত নেবেন ইমরান খান: গোহর

admin
February 10, 2024 7:51 pm
Link Copied!

আন্তর্জাতিক ডেস্ক  ।। পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ব্যারিস্টার গোহর আলী খান শনিবার বলেছেন, পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী কে হবেন তা ঠিক করবেন দলের প্রতিষ্ঠাতা ইমরান খান।

এক্সপ্রেস ট্রিবিউন এক খবরে জানিয়েছে, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে বেশির ভাগ জাতীয় পরিষদের আসনে জয়লাভ করার পর দলটি শক্তিশালী অবস্থানে রয়েছে বলে দাবি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গোহর আলী শনিবার এক সংবাদ সম্মেলনে বক্তব্য দেয়ার সময় বলেছেন, , ‘ইমরান খান সিদ্ধান্ত নেবেন কে হচ্ছেন পরবর্তী প্রধানমন্ত্রী। তিনি আমাদের নেতা, তিনি কারাগারে থাকুন বা বাইরে।’

এদিকে, ইমরান খানের সমর্থিত প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করা ২৬৫টির মধ্যে ১৭০টি জাতীয় পরিষদের আসনে জিতেছে- এমন দাবি করেছেন পিটিআই চেয়ারম্যান গোহর ।

এদের মধ্যে, ৯৪ জনকে পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি) স্বীকার করছে। গোহর আলী খান বলেন, আরও ২২টি আসনে যেখানে পিটিআই জিতেছিল, তা ‘পরাজয়ে রূপান্তরিত করা হয়’।

তিনি মনে করেন, পাকিস্তানের সাধারণ নির্বাচন সাম্প্রতিক বছরগুলোতে সবচেয়ে জমজমাট হয়েছে। এখন সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কারাগারে। তার চির প্রতিদ্বন্দ্বী নওয়াজ শরিফকে শক্তিশালী সামরিক নেতৃত্বাধীন সংস্থার প্রিয় বলেও উল্লেখ করেন তিনি।

এদিকে, শুরুর ফলাফলে দেখানো হয়, খানের সমর্থিত প্রার্থীরা প্রত্যাশিতভাবে ভাল ফল করছেন। কিন্তু কারচুপি ও একটি মেরুকরণ প্রচারণা চালানোর পর এখন পর্যন্ত স্পষ্টভাবে বিজয়ীদের ঘোষণা আসছে না।

পাকিস্তানে ভোটের প্রায় ৪৮ ঘণ্টা হতে চলেছে। দীর্ঘ এই সময় পেরিয়ে গেলেও পূর্ণ ফল ঘোষণা করতে পারেনি দেশটির নির্বাচন কমিশন। বলা হয়েছে, মোবাইল নেটওয়ার্ক ও ইন্টারনেট অফ থাকায় ভোটের ফল প্রকাশে এই ধীর গতি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।